ট্রিপএডভাইজার একটি থাই হোটেল সম্পর্কে সতর্ক করেছেন যে গ্রাহকের বিরুদ্ধে নেতিবাচক পর্যালোচনার জন্য আইনী অভিযোগ করেছে, যার ফলে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

মার্কিন নাগরিক ওয়েসলি বার্নস ভ্রমণ পর্যালোচনা সাইটে সি ভিউ রিসর্টের একাধিক ভয়ানক পর্যালোচনা পোস্ট করেছিলেন।

পরে তাকে থাইল্যান্ডের কঠোর মানহানির বিরোধী আইনে আটক করে অভিযুক্ত করা হয়। পরে জনসাধারণের কাছে ক্ষমা চেয়ে তিনি মুক্তি পেয়েছিলেন।

 

এখন ট্রিপএডভাইজার ফিরে এসেছে।

গত সপ্তাহে মিঃ বার্নস থাইল্যান্ড ছেড়ে চলে আসার পরে এই কাহিনী শেষ হয়েছে বলে মনে হয়েছিল।

তবে হোটেলের পৃষ্ঠায় সতর্কতা বিজ্ঞপ্তি রেখে ট্রিপএডভাইজারের শেষ কথাটি ছিল।

এই হোটেলটি বা এই হোটেলের সাথে যুক্ত ব্যক্তিরা ভ্রমণকারীদের অনলাইন রিভিউ লেখার এবং পোস্ট করার ক্ষেত্রে কোনও ট্রিপ অ্যাডভাইজার ব্যবহারকারীর বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ দায়ের করেছিলেন। ফলস্বরূপ পর্যালোচক কারাগারে সময় কাটিয়েছেন," এটি বলে।

হোটেলটি স্থানীয় আইনের অধীনে তার আইনী অধিকার ব্যবহার করছে, তবে আমাদের ভ্রমণের পরিকল্পনাগুলি নিয়ে গবেষণা করার সময় আপনি এটিকে বিবেচনায় নিতে পারেন, তবে আমাদের অবহিত করা আমাদের ভূমিকা।

 

সতর্কতাটি সাইটে এটির মতো প্রথম।

একটি বিবৃতিতে ট্রিপএডভাইজার বলেছিলেন যে "প্রতিটি ভ্রমণকারীকে তাদের প্রথম হাতের ভ্রমণের অভিজ্ঞতা - ভাল বা খারাপ - সে সম্পর্কে লেখার অধিকার" বিশ্বাস করে।

ট্রিপ অ্যাডভাইজার যে কোনও পদক্ষেপের তীব্র বিরোধিতা করেন যেখানে কোহ চ্যাংয়ের সি ভিউ হোটেল অ্যান্ড স্পার মতো কোনও ব্যবসা কাউকে তাদের মতামত প্রকাশের জন্য কারাগারে প্রেরণের জন্য স্থানীয় আইন ব্যবহার করে।

হোটেল নিউইয়র্ক টাইমসকে বলেছিল এটি "গভীরভাবে হতাশ" এবং দৃ়ভাবে জানিয়েছিল যে "ট্রিপএডভাইসারের এই সতর্কতা বার্তাটি অত্যন্ত বিভ্রান্তিকর এবং এর সম্পূর্ণ তথ্যের অভাব রয়েছে"।

 

পিছনে কি?

থাইল্যান্ডে কর্মরত মিঃ বার্নেস এই বছরের শুরুর দিকে সি ভিউ রিসর্টে অবস্থান করেছিলেন।

কথিত আছে যে রেস্তোরাঁয় খাওয়ার সময় তার নিজের বোতল মদ নিয়ে আসতে চাইলে কর্মীরা তার সাথে বিতর্ক করেছিলেন।

একটি হোটেলের বিবৃতিতে বলা হয়েছে যে তিনি "হৈচৈ সৃষ্টি করেছিলেন" এবং কর্কেজ ফি দিতে অস্বীকার করেছিলেন যা ব্যবস্থাপক হস্তক্ষেপের পরে অবশেষে মওকুফ করা হয়েছিল।

চলে যাওয়ার পরে মিঃ বার্নস সম্পত্তিটির বেশ কয়েকটি নেতিবাচক পর্যালোচনা পোস্ট করেছিলেন, তার পরে হোটেল তাকে মানহানির জন্য মামলা করে, সেপ্টেম্বরে তাকে গ্রেপ্তারের দিকে নিয়ে যায়।

 

দু'বছর পর্যন্ত জেল খাটছিলেন তিনি।

হোটেল অভিযোগ করেছে যে তার পর্যালোচনাগুলি "বানোয়াট, পুনরাবৃত্তি এবং দূষিত" ছিল।

মিঃ বার্নস বলেছেন যে তিনি এই ঘটনার উপর দিয়ে চাকরি হারিয়েছেন এবং উদ্বেগ প্রকাশ করেছেন যে তার মামলাটি যে প্রচার পেয়েছে তা নতুন কর্মসংস্থান খুঁজে পাওয়া আরও কঠিন করে তুলবে।

হোটেল বলেছে যে পর্যালোচনা প্রকাশের পরে, এটি কর্মচারী চিকিত্সার বিষয়ে বাতিলকরণ এবং অনুসন্ধান পেয়েছে।

আমেরিকান "বার বার মিথ্যা ও অসত্য বক্তব্য। ক্ষুদ্রভাবে সি ভিউকে কুখ্যাত করার জন্য করা হয়েছে বলে ক্ষমা চেয়েছিল বলে এই মামলাটি শেষ পর্যন্ত বাতিল করা হয়েছিল। এই পর্যালোচনাগুলি ক্ষোভ এবং বিদ্বেষের দ্বারা লেখা হয়েছিল"।

সুত্রঃ bbc.com

Post a Comment

Previous Post Next Post